HEY FEVER

হে জ্বর, এলার্জি রাইনাইটিস নামেও পরিচিত, ঠান্ডা মত লক্ষণ এবং উপসর্গগুলি, যেমন ফুলে যাওয়া নাক, তেজস্ক্রিয় চোখ, তীব্রতা, ছিদ্র এবং সাইনাস চাপ সৃষ্টি করে। কিন্তু একটি ঠান্ডা মত, হেই জ্বর একটি ভাইরাস দ্বারা সৃষ্ট হয় না। হেই জ্বর পরাগ, ধুলো মাইট বা পোষা ডান্ডার যেমন বহিরঙ্গন বা গৃহমধ্যস্থ এলার্জি থেকে এলার্জি প্রতিক্রিয়া দ্বারা সৃষ্ট হয়।

লক্ষণ

হেই জ্বরের লক্ষণ এবং উপসর্গগুলি আপনি নির্দিষ্ট অ্যালার্জি-উত্পাদক পদার্থ (অ্যালার্জেন) প্রকাশের পরে অবিলম্বে শুরু করেন এবং এতে অন্তর্ভুক্ত থাকতে পারে:

ফুসকুড়ি নাক এবং স্নায়বিক সংকোচন ওয়াটারী বা খিটখিটে চোখগুলি ঘষিয়া তুলিয়া ফেলিতে থাকা কাটা ত্বক নাক, মুখ বা ঘাড়ের ছাদ, সিনাস চাপ এবং মুখের ব্যথা, চোখের নীচে নীল রঙীন চামড়া (এলার্জি শিন্স) গন্ধ বা স্বাদ
বয়স প্রভাব
যদিও হেই জ্বর কোনও বয়সে শুরু হতে পারে, তবুও আপনি এটি শৈশব বা প্রারম্ভিক প্রাপ্তবয়স্কদের মধ্যে বিকাশের সম্ভাবনা বেশি। হেই জ্বরের প্রতিক্রিয়াগুলি বছরের পর বছর ধরে পরিবর্তন করার জন্য এটি সাধারণ। বেশিরভাগ মানুষের জন্য, হেই জ্বরের উপসর্গ ধীরে ধীরে হ্রাস পায়, প্রায়শই দশক ধরে।


অ্যালার্জি।

চিকিত্সা এবং ড্রাগ

সেরা হেই জ্বর চিকিত্সা পদার্থ যে আপনার প্রতিক্রিয়া এড়াতে হয়। যাইহোক, এটি সর্বদা সম্ভব নয় এবং এক্সপোজার প্রতিরোধ করার জন্য কৌশলগুলি সহ অতিরিক্ত চিকিত্সা প্রয়োজন হতে পারে।

Comments

Post a Comment

Popular Posts